ডিসেম্বর ৮, ২০২২ ৮:১৩ বিকাল



কুড়িগ্রামে পালিত হলো উদীচীর ৫১ তম প্রতিষ্ঠাবার্ষিকী

জাকির হোসেন, কুড়িগ্রাম প্রতিনিধিঃ

“শিল্প সংগ্রামের ৫১ বছর” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় কুড়িগ্রামেও পালিত হলো বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর ৫১ তম প্রতিষ্ঠাবার্ষিকী। ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দেশে ও বিদেশে উদীচীর সাড়ে তিন শতাধিক শাখায় একই সাথে জাতীয় ও সংগঠন সঙ্গীত পরিবেশন করা হয়। কুড়িগ্রামে সকালে বর্ণাঢ্য র্যালীর মাধ্যামে দিবসটির কর্মসূচির সূচনা হয়, র্যালী শেষে একটি আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয় এতে গান, কবিতা, নাচ পরিবেশন করা হয়।

লড়াই-সংগ্রামের ঐতিহ্যবাহী এ সংগঠনটি ১৯৬৮ সালের ২৯ অক্টোবর প্রতিষ্ঠার পর থেকেই একটি সাম্যবাদী অসাম্প্রদায়িক শোষণমুক্ত সমাজ গঠনের লক্ষ্যে কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই মধ্যে সংগঠনটি পার করেছে গৌরবের ৫০ বছর। গত বছর দেশব্যাপী নানা আয়োজনে উদযাপিত হয়েছে উদীচীর সুবর্ণজয়ন্তী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উদীচীর কুড়িগ্রাম জেলা সংসদের সভাপতি নেজামুল হক বিলু, সহ-সভাপতি প্রতিমা চৌধুরী, সাধারণ সম্পাদক লাইলী বেগম, সম্পাদক আকরাম হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন বিখ্যাত নাট্যকার আবদুর রাজ্জাক সহ উদীচীর দীর্ঘ পথ পরিক্রমার নানা পর্বে যাদের শ্রম-ঘাম ও সৃজনশীল অবদানের মাধ্যমে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে এর পথচলা মসৃণ হয়েছে তারা ও সর্বস্তরের শিল্পী কর্মী শুভানুধ্যায়ীরা।



Comments are closed.

      আরও নিউজ