নভেম্বর ৩০, ২০২২ ৪:১১ বিকাল



কুড়িগ্রামে তাপমাত্রার আরো অবনতি

 

জাকির হোসেন, কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুয়াশায় ঢেকে গেছে কুড়িগ্রাম শহর, গতকালের তুলনায় আজ তাপমাত্রা আরো কমে গেছে। সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রের্কড করা হয়েছে, যা গতকাল ছিলো ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। তীব্র শীত উপেক্ষা করেও জীবিকার সন্ধানে কাজ করছেন সাধারণ মানুষ।

বৃহস্পতিবার (১৯ তারিখ) সকাল ১১:৩০ পর্যন্ত শাপলাচত্বরে অবস্থান করে দেখা গিয়েছে দূর পাল্লার বাস ও ট্রাক গুলোতে হেড লাইট জ্বালিয়ে যান চলাচল করছে।তাপমাত্রা কমে যাওয়ায় রাত ও সকাল বেলা শীতের তীব্রতা বেশি অনুভূত হচ্ছে ফলে বৃদ্ধ মানুষ ও শ্রমজীবী মানুষ বেশি বিপাকে পড়েছেন। প্রচন্ড ঠান্ডায় হাসপাতালে শিশুদের নিউমোনিয়া সহ নানা ঠান্ডা জনিত রোগে ভর্তি হওয়ার খবর পাওয়া গিয়েছে।

জেলার চরাঞ্চলসহ ৯টি উপজেলা ও ৩টি পৌর সভায় শীতের প্রকপের মধ্যেও কাজ করতে দেখা গিয়েছে দিনমজুরদের। সদরের মোগলবাসা চরের জয়নাল আবেদীন জানায়, “এত জাড় পরছে বাইরে কাম করন যায় না হাত পাও জুইমা যায়, কাপড়েও জাড় মানে না”।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের কর্মকর্তা জানায় বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত কুড়িগ্রামের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রের্কড করা হয়েছে। তিনি আরো বলেন তাপমাত্রা আরও কমতে পারে এবং জেলায় শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে।



Comments are closed.

      আরও নিউজ