মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

কুষ্টিয়ায় গেম খেলতে মোবাইল না দেওয়ায় কিশোরের আত্মহত্যা

আবদুল্লাহ আল বিন জুবায়ের,কুষ্টিয়া জেলা প্রতিনিধি:কু

ষ্টিয়ার কুমারখালীতে এক মাদ্রাসাছাত্রের (১৪) ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ রোববার বিকেল পৌনে ৪টার দিকে উপজেলার চর সাদিপুর ইউনিয়নের উত্তর সাদিপুর গ্রাম থেকে মরদেহ উদ্ধার করা হয়। স্বজনদের দাবি, মায়ের স্মার্টফোনে গেমসে আসক্ত ছিল সে। আজ ফোন না পেয়ে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে।

ওই ছাত্রের নাম মো. জিসান (১৪)। সে ওই গ্রামের প্রবাসী বকুল প্রামাণিকের ছেলে ও সাদিপুর আলিম মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্র।

ছাত্রের মা জিয়াসমিন খাতুন জানান, তার ছেলে পড়ালেখা বাদ দিয়ে সব সময় তাঁর ফোনে গেম খেলত। সে জন্য আজ রোববার সকালে তাঁর ফোনটি তিনি পাসওয়ার্ড দিয়ে লক করে রাখেন। সেই লক খুলতে না পেরে ছেলে স্মার্টফোন কিনতে চাই। তিনি ফোন না দিয়ে ছেলেকে বকাঝকা করেন। পরে সকাল সাড়ে ১১টার দিকে নিজ ঘরের আড়ার সঙ্গে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে সে।

চর সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মেছের আলী খাঁ বলেন, তিনি শুনেছেন গেম খেলার জন্য ফোন না পেয়ে এক মাদ্রাসাছাত্র আত্মহত্যা করেছে।

এ তথ্য নিশ্চিত করে থানার উপপরিদর্শক (এসআই) মো. নুরুন্নবী জানান, খবর পেয়ে মরদেহটি উদ্ধার করে সুরতহাল করা হয়েছে। কারও কোনো অভিযোগ না থাকায় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে মরদেহটি স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

ঘটনাটি অত্যন্ত দুঃখজনক ও মর্মান্তিক বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহবুবুল হক। তিনি জানান, স্মার্টফোনের কালো থাবা থেকে শিশু, শিক্ষার্থীসহ নানা বয়সী মানুষকে সচেতন করতে সভা, সেমিনারসহ নানামুখী কাজ করছে প্রশাসন। অভিভাবকদের আরও বেশি সতর্কতা অবলম্বনের আহ্বান জানান তিনি।

সম্পর্কিত