শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

কুড়িগ্রাম-১ আসনে জাপার নেই নির্বাচনি প্রচারনার আমেজ”

নাগেশ্বরী প্রতিনিধি :ফারহান রবিউল ইসলাম (রাইম):

আসন্ন নির্বাচনে ২৮৩টি আসনে লড়ছেন জাতীয় পার্টির প্রার্থী। দেশের বিভিন্ন স্থানের অন্তত ১৮টি সংসদীয় আসনে খোঁজ নিয়ে দেখা যায়- ১৫টিতেই জাতীয় পার্টির প্রার্থীদের তৎপরতা নেই। ৩টি আসনে প্রচার-প্রচারণা থাকলেও তা খুবই নগণ্য। জাতীয় পার্টির নেতাকর্মীরা গণসংযোগ করলেও তা খুবই কম।
এর মধ্যে আওয়ামী লীগের সঙ্গে সমঝোতা হওয়ায় ২৬টি আসনে নৌকার প্রার্থীরা সরে দাঁড়িয়েছেন জাপা প্রার্থীদের সমর্থন দিয়ে। এসব আসনে জাপার প্রার্থীদের কেউ কেউ দৌড়ঝাঁপ করলেও কিছু আসনে প্রচার প্রচরণায়ও তেমন চোখে পড়ছে না । তারই প্রভাব লক্ষ করা যাচ্ছে কুড়িগ্রাম-১ আসনে। এই আসনে জাতীয় পার্টি ও আওয়ামীলীগের সমঝোতায় জাপার মনোনিত প্রার্থী লাঙল মার্কায় লড়ছেন এ,কে,এম মোস্তাফিজুর রহমান(মোস্তাক)। যিনি বিগত ৪ বারের নির্বাচিত এম,পি।নির্বাচনের সময় ঘনিয়ে এলেও তিনি এখনো নীরব। প্রচার-প্রচারণা নেই ব্যাপকভাবে আর যতটুকু হচ্ছে তা চোখে পড়ার মতো নয় । পোস্টারও করেননি তেমন।ঢাকা থেকে ফেরেননি এখোনও।
এই আসনের সাধারন মানুষের সাথে কথা বলে জানা যায়, আসন সমঝোতা হলেও ভোটের তফসিল ঘোষনার পর থেকে এই পর্যন্ত কোন মাঠপর্যায়ের মিটিং,আলোচনা সভা ও প্রচারনার কাজে তাকে দেখতে পাওয়া যায় নি। এখন সাধারন গণ-মানুষের প্রশ্ন ভোট নিয়ে তিনিকি চিন্তাভাবনা করছেন আর মাঠে প্রতিশ্রুতি দেয়ার কথাই বা কি ভাবছেন? মাঠশুন্য এই কার্যক্রমগুলো জাতীয়পার্টিকে লালন করা মানুষ ও সাধারণ জনগনকে অনেকটা ভাবিয়ে তুলছে।

সম্পর্কিত