মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

কুড়িগ্রাম জেলা পুলিশের লাইব্রেরি উপহার

 

নিজস্ব  প্রতিনিধিঃ ১ ফেব্রুয়ারী কুড়িগ্রাম পৌর শহরের নামা টাপু ভেলাকোপা এলাকার ফারাজী পাড়া গ্রামে জ্ঞান পিপাসু সকল বয়সী মানুষের জন্য লিটল ফ্রি লাইব্রেরী ব্যবস্থা করেছে জেলা পুলিশ।ভাষার মাসে কুড়িগ্রাম জেলা পুলিশের এমন লাইব্রেরি উপহার পেয়ে খুশি স্থানীয়রা।

বৃহস্পতিবার ১ লা ফেব্রুয়ারী বিকেলে কুড়িগ্রাম পৌর শহরের নামা টাপু ভেলাকোপা ফারাজী পাড়া গ্রামে লিটল ফ্রি লাইব্রেরি ব্যবস্থা করেন জেলা পুলিশ।

এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা ছাত্র লীগের সাবেক সাধারণ সম্পাদক রাকিবুজ্জামান রণি,ট্রাফিক ইন্সপেক্টর আনাম, সার্জেন্ট মোস্তাফিজ,খমির উদ্দিন আহমেদ, মোঃ নওশের আলী ফারাজী, আব্দুর রহমান প্রমুখ।

স্থানীয় বাসিন্দা মোঃ হাজী মোঃ নবাব আলী ফারাজী বলেন,জেলা পুলিশের এমন উদ্যোগকে সাধুবাদ জানাই। অবসর সময়ে আমরা লিটল ফ্রি লাইব্রেরি থেকে বই নিয়ে পড়তে পারবো।এছাড়া উঠতি বয়সী ছেলেরা অবসর সময়টাতে বই পড়ে ভালো কিছু শিখতে পারবে

জেলা ছাত্র লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ রাকিবুজ্জামান রণি বলেন,নামা টাপু ভেলাকোপা এলাকার ফারাজী পাড়া গ্রামে লিটল ফ্রি লাইব্রেরির ব্যবস্থা করায় জেলা পুলিশ সুপারকে ধন্যবাদ জানাই। মানুষজন অবসরে এ লাইব্রেরি থেকে বই পড়ে জ্ঞান অর্জন করুক এ প্রত্যাশা সব সময়।

কুড়িগ্রাম জেলা পুলিশ সুপার আল আসাদ মোহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, লিটল ফ্রি লাইব্রেরী আমাদের ধারাবাহিক পুলিশি কার্যক্রমের পাশাপাশি এটি একটি অনন্য প্রয়াস।টেকসই নিরাপত্তা, সমাজে সহনশীল শান্তি ও স্থিতিশীলতাকে সুদুর করতে সহায়ক ভূমিকা পালন করবে।আমরা চাই কুড়িগ্রামের প্রত্যান্ত চরের সম্মানিত নাগরিক বৃন্দ অবসরে আষাঢ়ে গল্প না করে বই পড়ে জানুক।মহাকাব্যিক মুক্তিযুদ্ধ,অতুলনীয় নেতৃত্ব ও ভবিষ্যৎ উন্নয়ন প্রচেষ্টা ও কার্যসমুহ সম্পর্কে জেনে নিজেকে বিকশিত করুক। লিটল ফ্রি লাইব্রেরিতে প্রাথমিক ভাবে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, হৃদয়ে বঙ্গবন্ধু ,সমাজ জীবন নির্ভর ও ভবিষ্যৎমুখী বই সমুহ স্থান পেয়েছে ভবিষতে কলেবর আরো বাড়বে বলে জানান তিনি।

সম্পর্কিত