শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

কুড়িগ্রামে চরের নারীরা গায়ের চাদর পেয়ে অনেক খুশি 

নিজস্ব প্রতিবেদকঃউত্তরের সীমান্ত ঘেঁষা জেলা কুড়িগ্রাম সদর উপজেলায় দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র হিসেবে গায়ের চাদর বিতরণ করা হয়েছে।

 

শনিবার (২০ জানুয়ারি) দুপুরে সদরের ভোগডাঙ্গা ইউনিয়নে প্রায় দেড় শতাধিক দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে ক্রিস্টাল ওপেন স্কাউট মতিঝিল ঢাকার অর্থায়নে শীতবস্ত্র বিতরণ করেন, জোবেদা বাতিঘর নারী কল্যাণ সংস্থার পরিচালক কৃষিবিদ ড. শাহনাজ বেগম নাজু।

 

এসব গায়ের চাদর পেয়ে দারুণ খুঁশি হয়েছে ওই ইউনিয়নের চর জগমন এলাকার বাসিন্দারা।

শীতবস্ত্র পেয়ে হালিমা বেগম নামের এক নারী বলেন, এতো ঠান্ডা যাবাইছে কাউও এলাও কম্বল দেয় নাই। আজ গায়ের চাদর পাইলোং। হামার খুব উপকার হইবে বাহে।

 

এর আগে রোববার (১৪ জানুয়ারি) কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের বেগম হেলালী খানম প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ কর্মসূচী ও বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়।

বিশিষ্ট সমাজ সেবক যুক্তরাষ্ট্রের নর্থক্যারোলিনা প্রবাসী কৃষিবিদ মোস্তাক রহমানের পৃষ্ঠপোষকতায় ও কুড়িগ্রাম সদরের ডিপু পাড়া এলাকার জোবেদা বাতিঘর নারী কল্যান সংস্থার পরিচালনায় বিদ্যালয়টিতে দিনব্যাপী নানা কর্মসূচি অনুষ্ঠিত হয় সেদিন।

জোবেদা বাতিঘর নারী কল্যাণ সংস্থার পরিচালক ও কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক কৃষিবিদ ড. শাহনাজ বেগম নাজু বলেন, আমি প্রতিবছর বিভিন্ন দুর্যোগকালীন সময়ে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি মাত্র। এরই ধারাবাহিকতায় আজ প্রায় দেড় শতাধিক দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে চাদর বিতরণ করলাম। কিছুদিন আগেও সদরের যাত্রাপুর ইউনিয়নে বেগম হেলালী খানম প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ ও বার্ষিক বনভোজনের আয়োজন করা হয়। শুধু তাই নয় স্কুলের ছাত্র ছাত্রীদের স্কুল ব্যাগও দেয়া হয়েছে।

সম্পর্কিত