রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

কুড়িগ্রামে গ্রীন ভয়েসের ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

রাইসুল ইসলাম নোমানঃদূষণমুক্ত বায়ু চাই, সুস্থভাবে বাঁচতে চাই এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ গ্রীন ভয়েসের ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গ্রীন ভয়েস-কুড়িগ্রাম জেলা শাখা কর্তৃক নৌকা র‍্যালি,আলোচনা সভা ও আনন্দ আড্ডা আয়োজিত হয়েছে।

উক্ত আয়োজনে উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস কুড়িগ্রাম জেলা শাখার উপদেষ্টা প্রবীন সাংবাদিক সফি খান এছাড়ও আরো উপস্থিত ছিলেন একুশে পদক ও স্বাধীনতা পদকপ্রাপ্ত গুণীজন আব্রাহাম লিংকন, গ্রীন ভয়েস কুড়িগ্রাম জেলা শাখার উপদেষ্টা সাইদুর রহমান এবং তাজুল ইসলাম তাজ, গ্রীন ভয়েসের কেন্দ্রীয় সদস্য রাইসুল ইসলাম নোমান, রবিউল ইসলাম রুবেল এবং সোহানুর রহমান । আরো উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস বেরোবি শাখার সভাপতি শাওন মিয়া এবং কুড়িগ্রামের বিভিন্ন উপজেলা টিমের সদস্য বৃন্দ৷

আলোচনায় বক্তারা বলেন, গ্রীন ভয়েস কুড়িগ্রাম জেলা শাখা বরাবরই পরিবেশ নিয়ে ব্যতিক্রমধর্মী কাজ করে থাকে। নদী দখল ও দূষণমুক্ত রাখার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জানান সকলকে । এছাড়াও কুড়িগ্রাম জেলার হারিয়ে যাওয়া নদী গুলো সম্পর্কে আলোচনা করা হয় । ভূমিদস্যু, জলদস্যু ও নদী খেকোদের হাত থেকে নদী গুলোকে রক্ষা করতে হবে এবং তাদের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করতে হবে। আমরা সকলেই যদি এক না হই তাহলে এই পৃথিবীকে পরবর্তী প্রজন্মের জন্য বসবাসের উপযোগী করে গড়ে তুলতে পারব না । এছাড়াও কুড়িগ্রামের ধরলা নদীতে নৌকা র‍্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

সম্পর্কিত