বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কিশোর-কিশোরী ক্লাবে বঙ্গবন্ধুর জন্মদিন ও কুইজ প্রতিযোগীতা

স্টাফ রিপোর্টঃ“বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে আনব হাসি সবার ঘরে” এই প্রতিপাদ্য বিষয়কে ঘিরে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রৌমারী উপজেলার ছয়টি ইউনিয়নের কিশোর কিশোরী ক্লাবের উদ্যোগে র‌্যালি, কুইজ প্রতিযোগীতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পরে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে নানা বিষয়ে আলোচনা শেষে কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

রবিবার (১৭ মার্চ) বিকালের দিকে মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের অধীনে উপজেলার ৬ টি ইউনিয়নের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এ সময় প্রতিটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ইউপি চেয়ারম্যান, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ, ক্লাবের জেন্ডার প্রমোটার, সংগীত ও আবৃত্তি শিক্ষক উপস্থিত ছিলেন।

এসময় অন্যান্য ক্লাবে উপস্থিত ছিলেন যারা, যাদুরচর ইউনিয়নে কাশিয়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, , চরশৌলমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, বন্দবেড় ইউনিয়ন আনছার ভিডিবির কমান্ডার নুর হোসেন, বন্দবেড় ইউপি সচিব আমিনুল ইসলাম, বন্দবেড় মহিলা ইউপি সদস্য রুপা আক্তার, চরশৌলমারী মহিলা ইউপি সদস্য আলেয়া খাতুন, যাদুরচর ইউনিয়নের সাবেক মহিলা ইউপি সদস্য মোছলেমা খাতুন, রৌমারী কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের জেন্ডার প্রমোটার মাসুদ পারভেজ, ক্লাবের সকল সংগীত,আবৃত্তি শিক্ষক ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুকে জানতে হবে, জানাতে হবে। এই দায়িত্ব আমাদের সবাইকে নিতে হবে। ১৯৭৫ এরপর দীর্ঘসময় বাংলাদেশে ইতিহাস বিকৃতির একটি কালো অধ্যায় রচিত হয়েছে। এখন আমরা সেই অভিশাপ মুক্ত হয়েছি। এখন সময় এসেছে নতুন করে পুরাতন কে জানার, মিথ্যাকে ছুঁড়ে ফেলে সত্যকে জানার। বঙ্গবন্ধুর আদর্শ ও অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ে তুলতে হবে।

সম্পর্কিত