মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

কালীগঞ্জে প্রতারণার ফাঁদে ১৬টি পরিবার

সোহেল রানা, কালীগঞ্জ(লালমনিরহাট)প্রতিনিধিঃ লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলায় এবার মানুষকে ঘর দেবার প্রলোভন দেখিয়ে ১৬ লক্ষ টাকার উপরে হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। প্রতারক চক্রটির প্রতারণার ফাঁদ বুঝতে পেরে সাম্প্রতিক সময়ে প্রতারক চক্রটির বিরুদ্ধে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবরে এটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী ১৬ পরিবার।

এ প্রতারক চক্রটির মূল হোতা উপজেলার দলগ্রাম ইউনিয়নের পাটোয়াটারী গ্রামের মজিবর রহমানের ছেলে আমিনুর রহমান (৩০)। প্রতারক আমিনুর রহমান পেশায় একজন রাজমিস্ত্রী বলে অনুসন্ধানে জানা গেছে।

উপজেলার কাশীরাম গ্রামের হারুন মিয়ার স্ত্রী, অভিযোগকারী মোছা: রাফিয়া পারভীন (৩৫) বলেন, প্রতারক আমিনুর রহমান ছয় মাস পূর্বে আমার বাড়িতে এসে বিদেশি ফান্ড হতে তিন রুম বিশিষ্ট পাকা টিনশেড বাড়ি নির্মাণ করে দেওয়ার কথা বলে আমি সহ আরো ১৫ টি পরিবারের নিকট হতে ১৬ লাখ ২৬ হাজার টাকা নেয়। তিনি আরো বলেন প্রতারক আমিনুর বলেন টাকা দেয়ার একমাস মধ্যে ১৬ টি পরিবারের গৃহ নির্মাণের কাজ শুরু হবে।

অপর একজন ভুক্তভোগী রিয়াজুল বলেন, আমিনুর আমাদেরকে ঘর দেওয়ার কথা বলে টাকা নিয়ে প্রতারনা করে পালিয়েছে। আমরা এখন নিঃস্ব।

মাজেদা বলেন, বাবা মোক ঘরের কথা কয়া আমিনুর টাকা নিছে, মুই ঘর বাড়ি ভাঙ্গি এলা ছাপরি করে পরিবার নিয়া বাস করং ছোল। তোমরা বাহে আমিনুরের একটা কিছু করো, হামাক এ প্রতারক হতে বাঁচান বাহে। কান্নজনিত কন্ঠ তিনি এ কথা গুলো বলছিলেন।

এ ঘটনার অনুসন্ধানে সরে জমিনে প্রতারক আমিনুলের বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি। তার শশুর সাজু মিয়া বলেন সে বাড়িতে থাকে না।

স্থানীয় ইউপি সদস্য ডালু বলেন, এ ঘটনাটি আমি শুনেছি, এর আগে ইউএনও স্যারকে একবার বলেছিলাম। দু একজন সংবাদকর্মী কেও বলি কিন্তু কোন প্রতিকার হয়নি।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জহির ইমাম বলেন, এমন বিষয়টি আমি জানতে পেরেছি একটি অভিযোগ একটি লিখিত অভিযোগ পেয়েছি। প্রতারক চক্রটিকে সনাক্ত করে ব্যবস্থা গ্রহণের জন্য কালীগঞ্জ থানা পুলিশকে ঘটনাটি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রেরন করা হবে বলে জানান।

সম্পর্কিত