নভেম্বর ২৬, ২০২২ ৩:১৮ বিকাল



করোনা আতংকের মধ্যেও থেমে নেই ভূমি দস্যুদের দৌরাত্ম্য

পাবনা প্রতিনিধি, ৩১/০৩/২০২০
পাবনা, আমিনপুর:সেনাবাহিনী মোতায়েন হয়েছে সকল প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা হয়েছে সরকার এর পক্ষ থেকে বার বার বল হচ্ছে ঘরে থাকো। সেনাবাহিনী কাজ করছে সামাজিক দুরত্ব বজায় রাখতে। চারিদিকে যখন এতো সতর্কতা তার মধ্যে থেমে নেই ভুমিদস্যুদের ভুমি দখল।
গত ২৪/০৩/২০২০ তারিখে সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর এর আমিনপুর থানাধীন আহাম্মদপুর ইউনিয়নে ৩৩ শতাংশ জমি দখলের অভিযোগ এসেছে।
জমির মালিক শফিকুল আলম খান জানান সাবেক সুজানগর থানার সিএস,এসএ,আরএস খতিয়ায় নাম্বার ৬০,১১৮,১৫৫৯ ও দাগ নম্বর ২৯৬,২৮৬ নম্বর দাগ হতে ১১১৭৬ নং দলিল মুলে ৩০-১২-১৯৭৬ সালে ৩৩ শতাংশ জমি ক্রয় করে। উক্ত জমি আমাদের নামে আরএস রেকর্ড প্রস্তুত হয়েছে। আমরা দীর্ঘদিন যাবত উক্ত জমির ভোগ দখলে আছি। এই জমি মালিকানা দাবি করে সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ বাদি হয়ে ২০০৪ সালে সুজানগর সিনিয়র সহকারী জজ আদালতে ১৫৭/৪ নং মামলা দায়ের করে। উক্ত মামলায় ১৯-০৭-২০১৮ ইং তারিখে আমরা ডিগ্রি প্রাপ্ত হই। মামলায় হেরে গিয়ে থেমে জায়নি আব্দুস সামাদ। গত ২৪-০৩-২০২০ তারিখে তার ভাড়াটিয়া গুন্ডা বাহিনী দিয়ে আমাদের জমিটি দখলের উদ্দেশ্যে চারপাশে বাশ দিয়ে ঘেরাও কাজ শুরু করে। আমরা বাধা দিলে জায়গাটা দখল করার হুমকি দিয়ে চলে যায়।

পরবর্তীতে আমি আমিনপুর থানায় সাধারণ ডায়েরি করি। আমার বাড়ি সাথিয়া থানার অন্তর্গত হওয়ায় আমাদের জমির পাশে যাতায়াত সম্ভব না হওয়ায় তারা গত ২৬ তারিখ গতে মাটি ভরাট কাজ শুরু করে দিয়েছে। এর পরে থানায় আবারো জানানো হয়।
এ ব্যাপারে আমরা আমিনপুর থানার ওসির সাথে যোগাযোগ করলে আমিনপুর থানার ওসি মইন আহামেদ জানান আমারা ব্যাবস্থা গ্রহণ করেছি আপাতত দখল কাজ বন্ধ আছে।



Comments are closed.

      আরও নিউজ