ডিসেম্বর ৮, ২০২২ ৬:৫১ বিকাল



ওয়ানডের পর টেস্টেও হোয়াইটওয়াশ হলো ভারত

ডেস্ক

নিউজিল্যান্ড সফরে এসে শুরুর সাথে শেষের মিল হলোনা ভারতের। ৫-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতে শুরু করেছিল ভিরাট কোহলির দল। এরপর ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ধবলধোলাই হবার পর টেস্টেও ধবলধোলাই হলো ভারত। ভিরাট কোহলির অধিনায়কত্বে এই প্রথম ভারত কোন ওয়ানডে ও টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হলো।

ওয়েলিংটনে ম্যাচ হারার পর ক্রাইস্টচার্চেও হেরেছে ভারত। অথচ ১ম ইনিংসে লিড (৭ রানের) নিয়েছিল ভারত।

২য় ইনিংসে ৬ উইকেটে ৯০ রান নিয়ে ২য় দিনের খেলা শেষ করেছিল ভারত। ৫ রানে অপরাজিত ছিলেন হনুমা বিহারি, ১ রানে অপরাজিত ছিলেন রিশাব পান্ট।

আজ আর ১০ ওভার টিকতে পেরেছে ভারত। বিহারিকে (৯) ফিরিয়ে দিনের শুভ সূচনা করেন টিম সাউদি। পরের ওভারে ট্রেন্ট বোল্টের বলে বিজে ওয়াটলিংকে ক্যাচ দিয়ে ফেরেন রিশাব পান্ট। রবীন্দ্র জাদেজা ১৬ রান করেও অপরাজিত থাকেন। ১২৪ রানে অলআউট হয় ভারত।

১৩২ রানের জয়ের লক্ষ্য নিয়ে খেলতে নামে নিউজিল্যান্ড। দুই ওপেনার টম ল্যাথাম (৫২), টম ব্লান্ডেল (৫৫) ফিফটি করে জয়ের পথ সুগম করে দেন। এই দুই ওপেনার ও কেন উইলিয়ামসনের (৫) উইকেট হারিয়েই জয়ের বন্দরে নোঙর করে কিউইরা।

৩য় দিন চা বিরতির আগেই ম্যাচ জিতে নেয় নিউজিল্যান্ড। অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচসেরা হন কাইল জেমিসন। সিরিজসেরা হন টিম সাউদি।
সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত ২৪২/১০ ও ১২৪/১০ (৪৬), পৃথ্বী ১৪, মায়াঙ্ক ৩, পুজারা ২৪, ভিরাট ১৪, রাহানে ৯, উমেশ ১, বিহারি ৯, পান্ট ৪, জাদেজা ১৬*, শামি ৫, বুমরাহ ৪; সাউদি ৩৬/৩, বোল্ট ২৮/৪, গ্র্যান্ডহোম ৩/১, ওয়েগনার ১৮/১।

নিউজিল্যান্ড ২৩৫/১০ ও ১৩২/৩ (৩৬), ল্যাথাম ৫২, ব্লান্ডেল ৫৫, উইলিয়ামসন ৫, টেইলর ৫*, নিকোলস ৫*; বুমরাহ ৩৯/২, উমেশ ৪৫/১।

ফলাফলঃ নিউজিল্যান্ড ৭ উইকেটে ম্যাচ জয়ী, ২-০ ব্যবধানে সিরিজ জয়ী।

ম্যাচসেরাঃ কাইল জেমিসন (নিউজিল্যান্ড)।

সিরিজসেরাঃ টিম সাউদি (নিউজিল্যান্ড)।



Comments are closed.

      আরও নিউজ