বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি
বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি

এক রসগোল্লার ওজন ৫ কেজি

স্টাফ রিপোর্টারঃ মোঃ গোলাম মোরশেদঃঘোড়াঘাটের পালশা ইউনিয়নের গোপালপুর চৌধুরী মেলায় বেশ কয়েকটি দোকানে হরেক রকমের মিষ্টির পসরা সাজিয়ে বসে থাকতে দেখে যায়।

কেজি ওজনের রসগোল্লা দেখে যদি লোভ সামলাতে না পারেন, আবার আকার দেখে ভয় পান, তবে ইচ্ছা করলে এক কেজি বা অর্ধ কেজি এমনকি ছোট আকারের রসগোল্লারও স্বাদ নিতে পারেন।
এক থেকে পাঁচ কেজি ওজনের মিষ্টির মধ্যে রয়েছে তিনিসা,রাজ বাটি,নৌকা,লাভ,মাছ,বালিস মিষ্টি সহ আরও বিভিন্ন নামে।
মেলায় জয়পুরহাট পাঁচবিবি সরাইল থেকে আসা মিষ্টি দোকানি আব্দুল গফুর জানান,বাবা-দাদার সময় থেকে এই মেলায় প্রতি বছর মিষ্টি বিক্রি করে আসছেন তাঁরা। প্রতিদিনই দূরদূরান্ত থেকে লোকজন এই মেলায় আসে। প্রতিদিন ৬০ থেকে ৭০ হাজার টাকার মিষ্টি বিক্রি হয়।বেচাকেনা খুব ভালো হয়।ছোট বড় মিলে ১৫০ থেকে সর্বোচ্চ ৩৫০ টাকা দরে প্রতি কেজি মিষ্টি বিক্রি হচ্ছে বলে এই বিক্রিতা জানান।
মেলায় ঘুরতে আসা পাঁচবিবি উপজেলার ৬নং মোহাম্মদপুর ইউনিয়ন সুনামধন্য চেয়ারম্যান এস এম রবিউল আলম চৌধুরী জানান, অনেক আগে থেকে এই মেলার একটা হাক ডাক আছে,প্রতি বছর বাংলা ১৮ পৌস থেকে মাস ব্যাপী এই মেলা চলে।
মেলাতে বাচ্চাদের খেলনা থেকে শুরু করে সব পাওয়া যায় এবং মেলা সব রকম আসবার পত্রও পাওয়া যায়। মনোরঞ্জনের জন্য রয়েছে সার্কাস খেলা যাত্রা গান।

সম্পর্কিত