বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

একবেলা আহার সংগঠনের খাদ্য সামগ্রী বিতরণ 

নিজস্ব প্রতিবেদকঃকুড়িগ্রামে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে রমজান মাস উপলক্ষ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন “একবেলা আহার”

শুক্রবার (২২ মার্চ) দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নে প্রায় অর্ধশত দুঃস্থ ও অসহায় মানুষকে এসব খাদ্য সামগ্রী বিতরণ করে সেচ্ছাসেবী সামাজিক সংগঠন “একবেলা আহার”।

এ সময় উপস্থিত ছিলেন, কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সুমন রেজা, একবেলা আহারের সেচ্ছাসেবক ও সাংবাদিক জুয়েল রানা, স্থানীয় শিক্ষক মোয়াজ্জেম হোসেন, মোঃ মকবুল হোসেন ও শিক্ষক মোজাফফর হোসেনসহ স্থানীয় ব্যক্তিবর্গ।

অসহায় মানুষের জন্য খাদ্য সামগ্রী হিসেবে ছিল ১০ কেজি চাল,১ কেজি ডাল,৩ কেজি আলু,আধা কেজি পিঁয়াজ, ১ কেজি মুড়ি,১ লিটার তেল, আধা কেজি চিনি, ৩ কেজি ছোলা ও ১ কেজি লবণ। রমজান মাসে এসব সামগ্রী পেয়ে আনন্দিত হয়েছেন তারা।

একবেলা আহারের সেচ্ছাসেবক মোঃ জুয়েল রানা বলেন, “একবেলা আহার” একটি সেচ্ছাসেবী সামাজিক সংগঠন। গত চার বছর ধরে দেশের বিভিন্ন প্রান্তে কাজ করে চলেছে। এরই ধারাবাহিকতায় কুড়িগ্রামেও বিভিন্ন সময়ে দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে দাড়িয়েছে। আজ পবিত্র রমজান মাস উপলক্ষে নিত্যান্তই একদম অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলাম।

আয়োজনের সমন্বয়কারী মোহাম্মদ রেদওয়ান আতিক জানান, আমরা খুবই স্বল্প পরিসরে অল্পকিছু মানুষকে সহায়তা দেওয়ার চেষ্টা করছি। এই রমজান মাসে প্রায় ৫০ টি পরিবারের পাশে থাকার সমান্য চেষ্টা।। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারনে অনেকেই কষ্টে রয়েছেন।।

আমরা আমাদের পক্ষ থেকে যতটুকু সম্ভব চেষ্টা করেছি। এজন্য আমাদের বন্ধু-বান্ধবসহ অনেকে সহায়তার হাত বাড়িয়েছেন।

তিনি জানান, এক বেলা আহার ধারাবাহিকভাবে সমাজের পিছিয়ে পড়া ও সমাজের অবহেলিত মানুষের পাশে সামান্য হলেও পাশে থাকার চেষ্টা করেছে।

কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সুমন রেজা বলেন, একবেলা আহার কুড়িগ্রামের একটি প্রত্যান্ত এলাকায় এসে এই রমজান মাসে খাদ্য সামগ্রী বিতরণ করলো এটা অবশ্যই তারা প্রশংকার দাবি রাখে। এরকম মানবিক কাজ যারাই করুন না কেন কুড়িগ্রাম জেলা পুলিশ তাদের পাশে থাকবে।

সম্পর্কিত