জুন ১০, ২০২৩ ১২:০৭ সকাল



উল্লাপাড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ড

 

নাসিফ খান, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জে স্ত্রীকে হত্যার দায়ে জাফর আলী (৩৭) নামের এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
আজ মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল-১-এর বিচারক ফজলে খোদা মো. নাজির আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত জাফর আলী জেলার উল্লাপাড়া উপজেলার আগমোহনপুর গ্রামের আজিবর রহমানের ছেলে।

সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিশেষ কৌঁসুলি আবদুল হামিদ লাভলু এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৪ সালে উল্লাপাড়া উপজেলার আগমোহনপুর গ্রামের জাফর আলীর সঙ্গে জেলার বেলকুচি উপজেলার রান্ধুনীবাড়ী গ্রামের হাসি খাতুনের (২৫) বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে হাসিকে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছিলেন জাফর আলী। ২০০৭ সালের ৭ সেপ্টেম্বর রাতে নিজ বাড়িতে হাসিকে শ্বাসরোধে হত্যা করেন তিনি। এ ঘটনায় হাসির বড় ভাই জাকারিয়া হোসেন বাদী হয়ে জাফর আলীসহ ৫ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন।

মামলার তদন্ত শেষে জাফর আলীকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা। দীর্ঘ শুনানি শেষে আজ বিচারক এ রায় দেন।



Comments are closed.

      আরও নিউজ