নভেম্বর ৩০, ২০২২ ৫:০১ বিকাল



উল্লাপাড়ায় ক্ষতিগ্রস্থ রেল সেতুর উপর দিয়ে ট্রেন চলাচলে, দূর্ঘটনার আশংকা

নাসিফ খান, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ঢাকা-ঈশ্বরদী রেলপথের উল্লাপাড়া উপজেলার মহিষাখোলা কামারপাড়া নামক স্থানে ২৯ নম্বর রেল সেতুর দুই পার্শ্বের পিলার ক্ষতিগ্রস্থ হয়ে হুমকির মুখে পরেছে । যে কোনো সময় সেতুটি ভেঙ্গে পড়ে ব্যাপক জানমালের ক্ষতি হওয়ার আশংকা করছে এলাকা বাসি । প্রায় এক মাস আগে ওই রেলপথের ২৯ নম্বর রেল সেতুটির দুই পিলিয়ারে ফাটল দেখা দেয় । ওই রেলসড়কে দায়িত্বরত ওয়েম্যান মোঃ জাহাঙ্গীর আলম ট্রেনগুলোকে থামিয়ে ধীর গতিতে পারাপার করাইতো । তিনি বিষয়টি রেল বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে রেল বিভাগ থেকে ক্ষতিগ্রস্থ রেল সেতুটির নীচে লোহার খুটির ঠেকনা দেওয়া হয়েছে । বর্তমানে ট্রেনগুলো গতি কমিয়ে সেতুটি পারাপার হচ্ছে। এর আগে সেতুটি পারাপারের সময় ট্রেনগুলো থামিয়ে দিয়ে ধীর গতিতে পারাপার করানো হতো ।

মঙ্গলবার সরজমিনে গিয়ে দেখা যায় সেতুটির দুই পিলিয়ারে ফাটল ধরেছে। রেল বিভাগ থেকে ক্ষতিগ্রস্থ সেতুটির নিচে লোহার খুটি লাগিয়ে মেরামত করা হয়েছে । সেখানে দায়িত্বরত রেল বিভাগের ওয়েম্যান মোঃ জাহাঙ্গীর আলম বলেন, সেতুটি মেরামতের পর থেকে এ রেলপথে চলাচলকারী সবগুলো ট্রেন গতি কমিয়ে সেতুটি পার হচ্ছে। সেখানে সেতুটির দু’পাশে ট্রেনের গতি সীমা ২০ কিলোমিটার লেখা সাইন বোর্ড লটকানো হয়েছে। তিনি জানান, এই রেলপথে চব্বিশ ঘন্টায় বিভিন্ন গন্তব্যের ১৬টি আন্তঃনগর ট্রেনসহ লোকাল ট্রেন, মেইল ট্রেন ও মালবাহী ট্রেন চলাচল করে থাকে ।
সিরাজগঞ্জ রেল বিভাগের প্রকৌশল বিভাগের সাব এ্যাসিস্টেন্ট ওয়ে কর্মকর্তার বক্তব্য জানতে বিভিন্নভাবে যোগাযোগের চেষ্টা করা হলেও তার বক্তব্য জানা সম্ভব হয়নি।



Comments are closed.

      আরও নিউজ