বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি
বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি

উলিপুর বইমেলা – বই কিনলে দেওয়া হচ্ছে গাছ উপহার

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি :বইমেলায় এসে বই কিনলেই ক্রেতাকে দেওয়া হচ্ছে গাছ উপহার। ব্যতিক্রমধর্মী কাজটি পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস উলিপুর উপজেলা শাখার ‘দীপালোক’ স্টলে।

কুড়িগ্রামের উলিপুরে স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস ফেয়ার কর্তৃক আয়োজিত ৭ দিনব্যাপী ২৮ তম উলিপুর বইমেলা ২০২৪ এর ২য় দিন আজ। দ্বিতীয় দিনে বইমেলা চত্বরে এসে দেখা যায়, বিভিন্ন প্রকাশনী ও সংগঠনের স্টল গুলোতে ক্রেতা ও দর্শনার্থীদের আনাগোনা।বিজয় মঞ্চে আয়োজন করা হয়েছে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে কবিতা আবৃত্তি, গান, রচনা প্রতিযোগিতাসহ বিভিন্ন ইভেন্টে।

মেলায় আসা দর্শনার্থীদের অনেকেই কিনছেন তাদের পছন্দের বই। কিন্তু দীপালোক স্টলে গিয়ে দেখা গেলো ব্যতিক্রমধর্মী একটি বিষয়। বই কিনলেই ক্রেতাদের উপহার দেওয়া হচ্ছে গাছ। ক্রেতাদের আকর্ষণ করতে বিষয়টি নিয়ে স্টলে দেওয়া হয়েছে ব্যানার।

বই কিনলে গাছ উপহার দেওয়া বিষয়ে জানতে চাইলে দীপালোক স্টলে থাকা গ্রীণ ভয়েস কুড়িগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক নুরনবী মিয়া বলেন,গ্রীন ভয়েস একটি পরিবেশবাদী যুব সংগঠন, সারা বাংলাদেশের ন্যায় উলিপুরেও গ্রীন ভয়েস উলিপুর উপজেলা শাখা প্রায় ০৩ বছর ধরে পরিবেশ নিয়ে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকথায় উলিপুরের ২৮ তম বই মেলায় এই ব্যাতিক্রমধর্মী আয়োজন করেছি আমরা। পরিবেশ রাক্ষায় গাছের বিকল্প নেই। তাই আমরা উদ্যোগ নিয়েছি মেলায় এসে আমাদের স্টল থেকে কেউ যোকোন বই কিনলেই উপহার হিসাবে পাবে গাছ।

বই কিনতে এসে গাছ উপহার পাওয়া মোস্তাফিজুর রহমান ও মিনহাজুল ইসলাম বলেন, উলিপুরে প্রতিবছর বইমেলা হয়। এটা আমাদের জন্য আনন্দের বিষয়। এখানে এসে বই কিনে গাছ উপহার পেলাম। এমন আয়োজন বইমেলাকে ভিন্ন মাত্রায় নিয়ে যাবে। খুবই ভালো লাগলো। এমনটা চলমান থাকুক।

উলিপুর বইমেলার সমন্বয়ক জিয়ন রায়হান বলেন,তোমাদের রক্ত সিক্ত মাটিতে প্রতিনিয়তই জন্মে বিবর্তনের অংকুর শ্লোগানে ২৮ তম উলিপুর বইমেলা ২০২৪ শুরু হয়েছে। মহান মুক্তিযুদ্ধের উজ্জীবিত আদর্শে, সুশিক্ষা ও সৃজনশীল সাংস্কৃতিক চর্চা বিকাশের লক্ষ্যে উলিপুর বইমেলার আয়োজন। উলিপুর বইমেলা হোক উত্তরাঞ্চলের সাহিত্য ও সংস্কৃতির মিলনমেলা।

সম্পর্কিত