নভেম্বর ৩০, ২০২২ ৫:৪২ বিকাল



উলিপুরে সামাজিক দূরত্ব বজায় রাখতে তারুণ্যের ঐক্য সমাজকল্যাণ সোসাইটি’র ব্যতিক্রমধর্মী উদ্যোগ –

 

শাহিনুল ইসলাম লিটন কুড়িগ্রাম ,

কুড়িগ্রাম জেলার উলিপুরে সামাজিক সংগঠন তারুণ্যের ঐক্য সমাজকল্যাণ সোসাইটি’র উদ্যোগে থেতরাই ইউনিয়নের, সাতদরগাহ বাজার,ভুতের বাজার, বকসী বাজার ও থেতরাই বাজারে জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সংগঠনটি ওষুধ, কাঁচামাল ও মুদির দোকানের সামনে অন্তত তিন ফুট দূরে দূরে গোলচিহ্ন বা চতুর্ভুজ এঁকে দিচ্ছে, ক্রেতারা যাতে এসব চিহ্নত স্থানে দাঁড়িয়ে তাঁদের প্রয়োজনীয় জিনিস ক্রয় করতে পারেন । দুরত্ব বজায় রেখে একজন সামনে থেকে চিহ্নিত স্থানে দাঁড়িয়ে প্রয়োজনীয় জিনিস ক্রয় করা শেষ না হওয়া পযন্ত, ততক্ষণ পেছনের ব্যক্তিটি তিন ফুট পেছনে থাকা গোলচিহ্নিত স্থানে অপেক্ষা করছেন।
সামনের জন স্থান ত্যাগ করলেই কেবল পেছনের জন এগিয়ে গিয়ে কেনাকাটা করছেন। ফলে ঘর থেকে বের হওয়া লোকজন একে অন্যের সংস্পর্শে আসছেন না।

সংগঠনটির সাংগঠনিক সম্পাদক- ডাঃ রেজাউল করিম (রেজা) জানান, সবাই চিহ্নিত স্থানে দাঁড়িয়ে দুরত্ব বজায় রেখে প্রয়োজনীয় জিনিস ক্রয়ের মধ্যে করোনা ভাইরাস প্রতিরোধ করা যেতে পারে।

সংগঠনটির উপদেষ্টা মণ্ডলীর সভাপতি, জনাব মমিন উদ্দিন ব্যাপারী বলেন তরুণ-যুবকরা সামাজিক দুরত্ব বজায় রাখতে যুগোপযোগী পদহ্মেপ গ্রহণ করেছে, আমরা সকলে সরকারি নির্দেশনা মেনে চলবো। জুরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবো নাহ।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির দপ্তর সম্পাদক- আবু রায়হান (বাবু) , প্রচার ও প্রকাশনা সম্পাদক- রাহিমুল ইসলাম (রাসেল) ।

সংগঠনটির এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সর্বস্তরের মানুষ।



Comments are closed.

      আরও নিউজ