নভেম্বর ২৬, ২০২২ ৩:৪৯ বিকাল



উলিপুরে আগুন: শঙ্কায় ছিলেন আরো প্রায় ত্রিশ পরিবার

 

জে এম আলী নয়নঃ
কুড়িগ্রামের উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়ের নন্দুনেফড়া গ্রামের কৃষক অালমগীর হোসেনের বাড়িতে আজ আনুমানিক বিকাল ৬ ঘটিকার সময় দুইটি গরু সহ দুইটি টিনশেড ঘড় আগুনে পুরে ছাই হয়েছে।
এই রিপোর্টারের বাড়ির কাছে হওয়ার সুত্রে তিনি নিজেই ঘটানাস্থলে উপস্থিত হয়ে এলাকাবাসী সহ আগুন নিভানোর চেষ্টা করেন। পরে, সবাই মিলে বাড়ির আঙ্গিনার মাটি দিয়ে আগুন পুরো নিয়ন্ত্রনে নিয়ে অাসেন।

খবর পেয়ে উলিপুর ফায়ার সার্ভিসের একটি রিস্কিউ টিম ঘটনা স্থলে উপস্থিত হলেও তারা অাসার আগেই এলাকাবাসী আগুন পুরো নিয়ন্ত্রনে নিয়ে আসেন।
আলমগীর হোসেনের বরাত দিয়ে উলিপুর ফায়ার সার্ভিসের টিম প্রধান আলমগী জানান, আমারা খবর পাওয়া মাত্রই রওয়া করেছি। কিন্তু উলিপুর হতে নাগড়াকুড়া বাজার সাত কিলোমিটার হলেও এ রাস্তার বিভিন্ন আঁকা-বাকা মোড়ের সাথে যুক্ত হয়েছে অতিরিক্ত আকারের এবং অ-প্রয়োজনিয় স্থানে প্রায় ৭-৮টি গতিরোধক থাকায় আমাদের আসতে একটু সময় লেগেছে।

ফায়ার সার্ভিস সূত্রে যানা গেছে, বিকাল ছয়টা দিকে আগুন প্রথমে গোয়াল ঘড়ে মষা তাড়ানোর জন্য বাই সাইকেলের টায়ারের আগুন হতে আগুনের সূত্রপাত, পরে তারে বেড়ে গিয়ে পাকঘড়রে লাগলে তা আরো বড় আকার ধারন করে। এতে প্রায় দেড় লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে তিনি জানান। তিনি শঙ্কা প্রকাশ করে জানান, যেহেতু এই পাড়া গ্রামটি প্রায় চরাঞ্চল এবং এখানে ফায়ার সার্ভিসের গাড়ি ঠুকানোর মতো কোনো রাস্তা নেই আর বাড়িগুলোও অনেক ঘন ঘন তাই সবাইকে সতর্ক থাকা উচিৎ।



Comments are closed.

      আরও নিউজ