ডিসেম্বর ৮, ২০২২ ৭:২২ বিকাল



উলিপুরে অগ্নিকান্ডে ১২ পরিবারের ১০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাঁই

 

সুভাষ চন্দ্র,উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
কুড়িগ্রামের উলিপুরে অগ্নিকাণ্ডে ১২ পরিবারের ২০টি টিনের ঘর, ২টি গবাদি পশুসহ প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাঁই হয়ে গেছে। গত শনিবার (৪ এপ্রিল) মধ্যরাতে উপজেলার দলদলিয়া ইউনিয়নের দক্ষিন দলদলিয়ার কইল্যাপাড়া গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঐ গ্রামের খতিব উদ্দিনের পূত্র এনামুল হকের রান্না ঘর থেকে মধ্যরাতে আগুনের সূত্রপাত ঘটে এবং তা মহুর্তেই বাড়িগুলোতে ছড়িয়ে পড়ে। এসময় আগুনে পুরে ২ টি গরু অঙ্গার হয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় অগ্নিদগ্ধ আরও ২টি গরু উদ্ধার করা হয় । আগুন দ্রুত চতুর্দিকে ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তি খতিব উদ্দিন, খতেজা বেগম,  আবুল কালাম, বাইজিদ, মহিম উদ্দিন, আবু নোমান, রফিকুল ইসলাম, মোজাম্মেল হক, মাওঃ মহিম উদ্দিন,  রাজু মিয়া ও আব্দুর রহমানের বাড়িঘর সম্পূর্ণ ভস্মীভূত হয়। এতে পরিবারগুলোর ২০টি টিনের ঘর,আসবাবপত্রসহ সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। করোনা ভাইরাস আক্রান্ত মন্দার চরম দুঃসময়ে অগ্নিকাণ্ডের ঘটনায়  পরিবার গুলো পথে বসার উপক্রম হয়েছে। প্রাথমিকভাবে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

উলিপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনেন। রবিবার সকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর মাঝে শুকনো খাবার ও কম্বল বিতরণ করেন।



Comments are closed.

      আরও নিউজ