রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

উপজেলা পরিষদ নির্বাচনে রাজীবপুরে ১৬ জনের মনোনয়নপত্র  দাখিল 

রাজীবপুর(কুড়িগ্রাম)প্রতিনিধি:ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে ভোট হবে দেশের  ১৫০টি উপজেলায়। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল গতকাল সোমবার। কুড়িগ্রামের রাজীবপুর উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছে।
চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন
মনোনয়নপত্র দাখিল করেছে। রাজীবপুর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে।
নির্বাচনে, চেয়ারম্যান পদে আকবর হোসেন হিরো,শফিউল আলম,আরিফুল কবির তালুকদার রানা ও আব্দুস ছালাম তালুকদার মনোনয়নপত্র দাখিল করেছে।
ভাইস চেয়ারম্যান পদে, বাবু মিয়া, পাপু মিয়া,জিয়াউর রহমান, আব্দুল হামিদ,হামিদুর রহমান, সাইফুল ইসলাম ও শফিকুল ইসলাম
মনোনয়নপত্র দাখিল করেছে।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাছিনা বেগম,হাফিজা বেগম,আকলিমা খাতুন,নাসিমা খাতুন ও রেণু বেগম  মনোনয়নপত্র দাখিল করেছে।
রাজীবপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা লিটু আহমেদ বলেন, এবার সম্পূর্ণ অনলাইনে মনোনয়নপত্র জমা নেয়া হয়েছে। ফলে মনোনয়নপত্র জমা দেয়ার সময় শেষ হওয়ার পর পরই নির্বাচন কমিশন বিস্তারিত তথ্য হাতে পেয়েছে।
নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপের নির্বাচনের মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮-২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল এবং  প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল। ভোট গ্রহণ করা হবে আগামী ৮ মে।
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে  নির্বাচনের  রিটার্নিং কর্মকর্তা হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাচন কর্মকর্তাদের দায়িত্ব দেয়া হয়েছে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে করা আপিল আবেদন নিষ্পত্তি করবেন আপিল কর্তৃপক্ষ হিসেবে জেলা প্রশাসক।
রাজীবপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটানিং অফিসার লিটু আহমেদ জানান, নির্বাচনী আচরণ বিধি ও সকল বিধিনিষেধ মানতে হবে প্রার্থীদের। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনে উপজেলা প্রশাসনের সহযোগিতায় সকল ধরনের উদ্যোগ নেয়া হয়েছে বলেও নিশ্চিত করেন তিনি।

সম্পর্কিত