শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

আ.লীগ নেতাকে হত্যা, ২ ছাত্রলীগ নেতা ৩ দিনের রিমান্ডে

মোঃরাজু আহমেদ, কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে হত্যায় অভিযুক্ত সদর উপজেলা শাখার ছাত্র লীগের সাধারণ সম্পাদক মো. রেজভীর কবির চৌধুরী বিন্দু ও কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সভাপতি ঝিনুক মিয়াকে ৩ দিনের রিমান্ডে দিয়েছে আদালত।

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে কুড়িগ্রাম আমলী আদালত এই রিমান্ড মঞ্জুর করে। কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা আদালতের কাছে ৭ দিনের রিমান্ড চেয়েছি। আদালত ৩ দিনের রিমান্ড দিয়েছে।

এর আগে শুক্রবার বিকেলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কুড়িগ্রাম সদর উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের পিটুনিতে কুড়িগ্রাম পৌর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ শরিফুল ইসলাম সোয়ান (৪৪) মারা যান। ঘটনার ২ ঘণ্টার মধ্যে দুই অভিযুক্তকে আটক করেছে পুলিশ। এরপর নিহত সোয়ানের স্ত্রী রোজিনা বেগম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করলে সেই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়।

পুলিশ জানায়, শুক্রবার রাত ১২টায় নিহত আওয়ামী লীগ নেতার স্ত্রী বাদী হয়ে হত্যার অভিযোগ দেন। অভিযোগটি শনিবার মামলা আকারে নথিভুক্ত করা হয়। মামলায় মোট ৪ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং ৭-৮ জন অজ্ঞাত নামা ব্যক্তি রয়েছেন। আটককৃত ২ ছাত্রলীগ নেতা ছাড়াও বাকী দুজন অভিযুক্ত পলাতক আসামি হলেন স্বাধীন ও সৌরভ।

এদিকে শনিবার বিকেলে ময়নাতদন্তের পর পরিবারের নিকট সোয়ানের মরদেহ হস্তান্তর করা হয়েছে। নিহত শরিফুল ইসলাম সোয়ান জেলা শহরের ঘোষপাড়ার আমজাদ হোসেন বুলুর ছেলে। তিনি একই সাথে জেলা ট্রাক মালিক সমিতির সদস্য।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদুর রহমান জানান, গ্রেফতারকৃত ২ জনকে দুপুরে কুড়িগ্রাম আমলী আদালতে প্রেরণ করা হয়। সেখানে আদালত দুজনকে ৩ দিনের রিমান্ডে দেয়। বাকি দুই আসামিকে দ্রুত গ্রেফতারের জন্য পুলিশ চেষ্টা চালাচ্ছে।

সম্পর্কিত