মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জিলহজ, ১৪৪৫ হিজরি
মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জিলহজ, ১৪৪৫ হিজরি

আম বাগানের ১৩৬ গাছ কেটে ফেলার অভিযোগ  

মোঃমমিরুজ্জামান অনিক:বালিয়াডাঙ্গী,ঠাকুরগাঁও প্রতিনিধিঃঠাকুরগাঁওয়ে শত্রুতার জেরে আম বাগানের ১২ বছর বয়সী ১৩৬টি গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষের লোকজন বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দিবাগত রাতের কোনো এক সময়ে বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের ডাঙ্গীপাড়া গ্রামে ঘটনা ঘটে। বাগানটি ওই গ্রামের মৃত কালারামের ছেলে ইলিত চন্দ্র সিংহ ওরফে রাতিয়ার।

রাতিয়ার বলেন, প্রায় ১২ বছর আগে ৬১ শতাংশ জমির ওপরে তিনি ১৫০টি আম গাছের চারা রোপণ করেন। যার মধ্যে ১৩৬টি টিকে যায়। আজ দুপুরে বাগানে গিয়ে দেখি, সবগুলো গাছ কেটে ফেলা হয়েছে। আমার প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

তিনি আরও বলেন, প্রতিবেশী রাণীশংকৈল উপজেলার নুরতোর গ্রামের আবুল কালামের ছেলে রমজান কাজীর সঙ্গে আমার দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছে। একাধিকবার স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করা হলেও বিষয়টি সমাধান হয়নি। গতকাল রাতে আমি বাড়িতে ছিলাম না। এই সুযোগে রমজান কাজী তার লোকজন দিয়ে আমার সম্পূর্ণ বাগান কেটে সাবার করে দিয়েছে।

এদিকে, অভিযোগ অস্বীকার করে রমজান কাজী বলেন, দুই বছর আগে মাইকেলের কাছ থেকে জমি কিনেছেন তিনি। ওই বাগানের জমির মালিক তিনি। এখন জমি দখল দিতে হবে, তাই নিজেরাই গাছ কেটে ঘটনা অন্যদিকে প্রবাহিত করার চেষ্টা চলছে।  স্থানীয়ভাবে হওয়া মীমাংসাগুলোতে তার পক্ষে রায় এসেছে বলেও জানান তিনি।

বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত কোনো পক্ষ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্পর্কিত