নভেম্বর ৩০, ২০২২ ৪:৫২ বিকাল



আত্মহত্যাকারী পুলিশের স্ত্রী-শাশুড়িকে গ্রেফতারের দাবি

২৫/০১/২০২০

পুলিশ সদস্য আব্দুল কুদ্দুসের আত্মহত্যার প্ররোচনার জন্য তার স্ত্রী ও শাশুড়িকে গ্রেফতারের দাবি জানিয়েছে এইড ফর মেন ফাউন্ডেশন। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে এ দাবি জানায় তারা।

এর লিখিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গেল ২৩ জানুয়ারি রাজধানীর মিরপুরে নিজ পিস্তলের গুলিতে আত্মহত্যা করেন আব্দুল। এর আগে ফেসবুকে স্ট্যাটাস দেন তিনি। তাতে স্পষ্ট হয়, নিজ স্ত্রী ও শাশুড়ির মানসিক অত্যাচারের কারণেই আত্মহত্যা করেন পুলিশ সদস্য।

মানববন্ধনে সভাপতিত্ব করেন এইড ফর মেন ফাউন্ডেশনের সভাপতি ড. আব্দুর রাজ্জাক খাঁন। তিনি বলেন, বর্তমানে নারী-পুরুষ উভয়ই নির্যাতনের শিকার হচ্ছেন। তবে পুরুষদের মানসিক স্বাস্থ্য ও আইনি সুরক্ষা দেয়ার জন্য কোনো সরকারি প্রতিষ্ঠান নেই। ফলে এ কারণে যদি কেউ প্রাণ হারান, তবে এর দায় রাষ্ট্রকেই নিতে হবে। আমাদের দাবি, পুলিশ সদস্য আব্দুলের আত্মহত্যার প্ররোচনার জন্য তার স্ত্রী ও শাশুড়িকে গ্রেফতার করা হোক।

এইড ফর মেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম নাদিম বলেন, বর্তমানে অনেক মায়েদের মেয়ের সংসারে অতিরিক্ত হস্তক্ষেপের কারণে পারিবারিক কলহ ও নির্যাতনের শিকার হচ্ছেন পুরুষরা। পাশাপাশি মিথ্যা মামলার ভয়ে অনেক সময় বাধ্য হয়ে এ ধরনের নির্যাতন সহ্য করতে হয় তাদের। আবার পুরুষ নির্যাতনের কোনো সুস্পষ্ট আইন না থাকায় এর আশ্রয় নিতে পারছেন না তারা। ফলে ঘটে যাচ্ছে এমন দুঃখজনক অনাকাঙ্খিত ঘটনা। তাই এখনই রাষ্ট্রকে এসব বিষয়ে পদক্ষেপ নিতে হবে।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাখা আহ্বায়ক মাহিন মর্তুজা অনিক। এছাড়া সংগঠনের কর্মীরাও হাজির ছিলেন।



Comments are closed.

      আরও নিউজ