নভেম্বর ৩০, ২০২২ ৩:৪২ বিকাল



অসহায় শীতার্ত মানুষদের পাশে দাঁড়ানোর অনুরোধ ‘নক্ষত্র পরিবার’ এর সভাপতির

 

প্রচন্ড ঠান্ডা ও শৈত্য প্রবাহে দেশের ছিন্নমূল মানুষের জীবন বিপন্নপ্রায়। এ পর্যন্ত সারা দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে 2.6 ডিগ্রী সেলসিয়াস।উত্তরাঞ্চলের পঞ্চগড় জেলায় রেকর্ড করা হয়েছে এই তাপমাত্রা। উপকূলীয় অঞ্চলের এবং চরাঞ্চলের মানুষেরা চরম দূর্ভোগে দিন কাটাচ্ছে। পাচ্ছেনা পর্যাপ্ত শীত নিবারণের বস্ত্র। প্রচণ্ড ঠান্ডায় তাদের এই শোচনীয় অবস্থা চোখে দেখবার নয়।

এই পরিস্থিতিতে সমাজের বিত্তবান চাকুরীজীবী সহ সর্বস্তরের মানুষকে এই অসহায় শীতার্ত মানুষদের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করেছেন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রদীপ কুমার আচার্য্য। তিনি বলেন সরকারি ও বেসরকারি উদ্যোগে শীত বস্ত্র বিতরণ করা হলেও তা পর্যাপ্ত পরিমাণে নয়। সর্বস্তরের মানুষেরা যদি এগিয়ে না আসে তাহলে ঠান্ডার কারণে অসহায় মানুষেরা দুর্ভোগ থেকে চরম দুর্ভোগে পড়ে যাবে। শীতার্ত এই মানুষেরা আমাদের মুখ পানে চেয়ে আছে। তাই শীতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে নিজ নিজ উদ্যোগে যদি সকলেই এই শীতার্ত মানুষদের পাশে দাঁড়ানোর জন্য এগিয়ে আসে তাহলেই শীতার্ত অসহায় মানুষদের দুর্ভোগ দূর করা সম্ভব হবে।
তিনি আরো জানান ইতিমধ্যে তার সংগঠন অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠন এর সহযোগিতায় লালমনিরহাট জেলার শীতার্ত মানুষদের শীতবস্ত্র বিতরণ করার প্রস্তুতি শেষ করেন।মাসের শেষ দিকে শুরু করে আগামী মাস পর্যন্ত চলবে winter project এর এই বিতরণ।
দীর্ঘদিন ধরে “নক্ষত্র পরিবার” নামক স্বেচ্ছাসেবী সংগঠনটি লালমনিরহাট জেলার ছিন্নমূল মানুষ ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করে যাচ্ছে।সংগঠনটির পৃষ্ঠপোষকতা করছেন লালমনিরহাট জেলা পরিষদ এর চেয়ারম্যান,জেলা পুলিশ সুপার।
সংগঠনের সভাপতি সকলকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার অনুরোধ করেন।
সহযোগিতার জন্য যোগাযোগঃ০১৭১৭৭৭৬১১৩(সভাপতি,নক্ষত্র পরিবার)



Comments are closed.

      আরও নিউজ