মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

অভিনেত্রী সাবিলা নূরের একি হাল !

বিনোদন ডেস্ক : ঢালিউডের ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর। তাকে দেখে চেনা যাচ্ছে বটে, তবে ধাক্কা খেতে হয় ভেতরে ভেতরে। গায়ের রঙ, ফ্যাকাশে মুখ দেখে দোটানায় পড়তে হয়। ভাবতে হয়, বাস্তবেই এমন হয়ে গেলেন প্রিয় অভিনেত্রী! নাকি চরিত্রের প্রয়োজনে এই গেটআপ।

পরে খোঁজ নিয়ে নিশ্চিত হওয়া গেল, সাবিলা এমনটা সেজেছেন চরিত্রের প্রয়োজনেই। ‘বিদিশা’ নামের একটি নাটকে কালো মেয়ের চরিত্রে সম্প্রতি অভিনয় করেছেন তিনি। নারী দিবসকে সামনে রেখে তৈরি হয়েছে এই বিশেষ নাটক। যেখানে সাবিলার মধ্যদিয়ে উঠে আসবে বর্ণবাদের অন্যরকম এক গল্প।

‘বিদিশা’র চিত্রনাট্য সাজিয়েছেন ও পরিচালনা করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। তিনি বলেন, ‘সাবিলা নূরকে নতুন আঙ্গিকে দেখে দর্শকরা চমকে যাবেন। অনেকদিন মনে রাখার মতো অভিনয় করেছেন তিনি। নারী দিবসে নাটকটির মাধ্যমে নারীর সংগ্রাম ও বাধা পেরিয়ে এগিয়ে যাওয়ার কথা বলতে চেয়েছি।’

সাবিলা নূরের পাশাপাশি নাটকটিতে অভিনয় করেছেন শামীমা নাজনীন, সমু চৌধুরী, এরফান মৃধা শিবলু, অতিথি ইসরাতসহ অনেকে। সম্প্রতি ঢাকার বিভিন্ন স্থানে এর চিত্রায়ন হয়েছে।

‘বিদিশা’ গল্পটি লিখেছেন আবুল বাশার পিয়াস। চিত্রগ্রহণ করেছেন ফুয়াদ বিন আলমগীর। সংগীত পরিচালনায় শাহরিয়ার মার্সেল। আগামী ৮ মার্চ নারী দিবসে ইউটিউবে সিনেমাওয়ালা চ্যানেলে মুক্তি পাবে নাটকটি।

সম্পর্কিত