বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জিলকদ, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জিলকদ, ১৪৪৫ হিজরি

অপেক্ষার পালা শেষ, আজ থেকে উত্তরা থেকে মতিঝিল ৩১ মিনিটে

নিউজ ডেস্ক: উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত বহুল প্রতীক্ষিত মেট্রোরেল সার্ভিস আজ যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে। এই ঘনবসতিপূর্ণ শহরের উত্তরা থেকে মেট্রো রেলে মতিঝিল যেতে সময় লাগে মাত্র ৩১ মিনিট।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল এ রুটের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করেছেন।ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেছেন, যাত্রীরা ৫ নভেম্বর থেকে ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) লাইন ৬ থেকে মেট্রোরেলে যাতায়াত করতে পারবেন। উত্তরা থেকেমতিঝিল।প্রাথমিকভাবে উত্তরা-মতিঝিল সেকশনে সকাল সাড়ে ৭টা থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত প্রতিদিন চার ঘণ্টা মেট্রোরেল চলবে জানিয়ে তিনি বলেন, উত্তরা-আগারগাঁও সেকশনে চলবে রাত সাড়ে ৮টা পর্যন্ত।

আগারগাঁও-মতিঝিল রুটে ফার্মগেট, বাংলাদেশ সচিবালয় এবং মতিঝিলে মেট্রোরেল স্টপেজ থাকবে। প্রতি ১০ মিনিটে একটি ট্রেন পাওয়া যায়।

এমআরটি লাইন ৬ এর উত্তরা-আগারগাঁও সেকশনের উদ্বোধনের সময় তৈরি করা ভাড়া চার্ট উত্তরা-মতিঝিল সেকশনের জন্যও অনুসরণ করা হবে।

ভাড়া চার্ট অনুযায়ী, উত্তরা থেকে মতিঝিল ভ্রমণের জন্য সর্বনিম্ন ভাড়া ২০ টাকা এবং সর্বোচ্চ ভাড়া ১০০ টাকা। প্রথম দুটি স্টেশনের জন্য সর্বনিম্ন ২০ টাকা ভাড়ার পর প্রতিটি স্টেশনে প্রতি যাত্রায় ১০ টাকা যোগ করা হবে।

সম্পর্কিত